সুবর্ণচরে সাগরিকা ডায়াগনস্টিক সেন্টারের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

0
761

ইব্রাহিম খলিল শিমুল।।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

গত সোমবার (১৫ আগস্ট) দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত নোয়াখালী সুবর্ণচর উপজেলার সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার আয়োজনে সাগরিকা ক্লিনিকে এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য সেবা ক্যাম্পে রোগী দেখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য) ডা: বীথি বিশ্বাস এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন এমবিবিএস, পিজিটি মেডিসিন ডা: সিফাতুল ইসলাম।

এ সময় মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন সংস্থার নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম ও সংস্থার প্রোগ্রাম সমন্বয়কারী মো. জুলফিকার আলী।

ক্যাম্পে সার্বক্ষণিক সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেন সংস্থার ক্লিনিক ম্যানেজার ও সমাজ উন্নয়ন কর্মকর্তা কেফায়েত উল্যাহ, সংস্থার এলাকা ব্যবস্থাপক ও সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী মো. জাকির হোসেন।

এছাড়া ক্যাম্পে আরও সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেন সংস্থা সমৃদ্ধি স্বাস্থ্য কর্মকর্তা ফয়সাল আহমেদ রাবিদ ও কানিজ ফাতেমা নয়ন।

সংস্থার ক্লিনিক ম্যানেজার ও সমাজ উন্নয়ন কর্মকর্তা কেফায়েত উল্যাহ জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সংস্থার নির্বাহী পরিচালক এর নির্দেশনায় মানুষের যে ৫ টি মৌলিক অধিকার রয়েছে এর মধ্যে অন্যতম একটি হলো স্বাস্থ্য। এ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত যেনো না হয় সেই লক্ষে পিছিয়ে পড়া ও হতদরিদ্র মানুষদের জন্য এ বিনামূল্যে স্বাস্থ্য সেবা ক্যাম্পের আয়োজন করা হয়। এ ক্যাম্পে গাইনি, মেডিসিন, হৃদরোগ, সার্জারি, নাক, কান ও গলা, শিশু, অর্থপেডিক, চোখসহ আরও অন্যান্য বিষয়ে প্রায় ১০০ জন রোগীকে সেবা দেওয়া হয়।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here