১২ কোটি টাকা আয়কর দিতে হবে ড. ইউনূসকে

0
322

গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ও নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসকে ১২ কোটি টাকা আয়কর দিতে হাইকোর্টের রায় স্থগিত করেননি আপিল বিভাগ।

সোমবার (১৭ জুলাই) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৪ সদস্যের আপিল বিভাগে এ মামলায় শুনানির জন্য সময় চান ইউনূসের আইনজীবী অ্যাডভোকেট অন রেকর্ড তৌফিক ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

তৌফিক হোসেন বলেন, ড. ইউনূসের আইনজীবী দেশের বাইরে রয়েছেন তাই তারা সময় চান। এ সময় আপিল বিভাগ বলেন, রায় স্থগিত করা হবে না নির্ধারিত দিনেই শুনানি হবে। পরে রায়ের বিরুদ্ধে করা আবেদনের শুনানি জন্য ২৩ জুলাই দিন ধার্য করেন সর্বোচ্চ আদালত।

এর আগে, গত ২২ জুন ১৫ কোটি টাকা কর দাবি করে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে ইউনূসের করা তিনটি আয়কর রেফারেন্স মামলা খারিজ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়।

গত ৩১ মে ১৫ কোটি টাকা কর দাবি করে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে ইউনূসের করা তিনটি আয়কর রেফারেন্স মামলা খারিজ করে দেন হাইকোর্ট। এর ফলে ড. তাকে কর বাবদ আরও ১২ কোটি টাকা পরিশোধ করতে হবে এনবিআরকে। এর আগে বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করার সময় ১৫ কোটির মধ্যে ইউনূস ৩ কোটি টাকা জমা দেন।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here