সুবর্ণচরে হাজী মোশারেফ হোসেনের ৮ম মৃত্যুবার্ষিকী পালিত

0
216

সুবর্ণবার্তা প্রতিবেদক।।

নোয়াখালী সুবর্ণচরে চরবাটা ইউনিয়ন পরিষদের ১ম নির্বাচিত সফল চেয়ারম্যান ও বিশিষ্ট শিক্ষানুরাগী এবং হাজী মোশারেফ হোসেন স্কুল এন্ড কলেজের দাদা ও প্রতিষ্ঠাতা মরহুম হাজী মোশারেফ হোসেন এর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) উপজেলার চরবাটায় হাজী মোশারেফ হোসেন স্কুল এন্ড কলেজের মাঠে বিশাল পরিসরে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

এসময় কলেজের সহকারী শিক্ষক বিক্রম চন্দ্র মাতাব্বর এর সঞ্চালনায় প্রতিষ্ঠান ম্যানেজিং কমিটির সভাপতি হাজী ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈকত সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খান ফিরোজ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হানিফ চৌধুরী, পূর্ব চরবাটা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ছালেহ উদ্দিন, অধ্যক্ষ নিরঞ্জন চন্দ্র নাথ, প্রফেসর মীজানুর রহমান, স্থানীয় ইউপি পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন, সুবর্ণচর প্রেসক্লাবের সভাপতি মো. কামাল চৌধুরী, প্রভাষক মোবারক হোসেন, কবি হানিফ মাহমুদসহ প্রমুখ।

এসময় বক্তরা বলেন, মানুষ বাঁচে তার কর্মের মধ্যে, বয়সের মধ্যে নয় মানুষ মরণশীল হলেও কর্মগুণে অমরত্ব লাভ করা সম্ভব। বেঁচে থাকার মানে জৈবিকভাবে বেঁচে থাকা নয়, অমরত্ব লাভ করা। সংক্ষিপ্ত মানবজীবনকে অনন্তকাল বাঁচিয়ে রাখতে হলে তথা স্মরণীয়-বরণীয় করে রাখতে হলে কল্যাণকর কর্মের কোনো বিকল্প নেই। কল্যাণকর কাজের মধ্যে নিবেদিত ছিলেন মরহুম হাজী মোশারেফ হোসেন।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here