২ বছরের চুক্তিতে বার্সেলোনায় ফিরছেন নেইমার!

0
309

অবশেষে গুঞ্জনই সত্যি হতে যাচ্ছে! ফরাসি ক্লাব পিএসজি ছেড়ে নিজের পুরোনো ক্লাব বার্সেলোনায় ফিরছেন নেইমার জুনিয়র। স্প্যানিশ ক্লাবটির সাথে ২ বছরের চুক্তিতে যোগ দিতে যাচ্ছেন ব্রাজিলের এই তারকা ফুটবলার।

আন্তর্জাতিক গণমাধ্যম ডেইলি স্টার জানিয়েছে, ২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ত্যাগ করা নেইমার শর্তসাপেক্ষে পুনরায় ২ বছরের চুক্তিতে স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিচ্ছেন। তবে চুক্তিটি সম্পন্ন করার ক্ষেত্রে কিছু শর্ত পূরণ করতে হবে উভয়পক্ষকেই।

প্রথমত, পিএসজিকে অবশ্যই নেইমারের সঙ্গে চুক্তি বাতিল করতে রাজি হতে হবে যাতে সে বিনামূল্যে ট্রান্সফারে যোগ দিতে পারে। দ্বিতীয়ত, বার্সাকে অবশ্যই বেশ কয়েকজন খেলোয়াড়কে ছেড়ে দিতে হবে যেন এফএফএস আইন ভঙ্গ না হয়। নেইমারের বার্সেলোনায় যোগদান নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও ধারণা করা হচ্ছে, ব্রাজিলের তারকা ফুটবলারের নতুন ঠিকানা হতে যাচ্ছে স্প্যানিশ ক্লাবটিই।

গত মৌসুমে ফরাসি লিগ ওয়ানের শিরোপা জিতেছে পিএসজি। তবে বহুল কাঙ্ক্ষিত চ্যাম্পিয়নস লিগ জয়ের লক্ষ্য পূরণে ব্যর্থ হওয়ায় এবার মৌসুম শুরুর আগেই বেশ সতর্ক অবস্থানে প্যারিসের দলটি। তাই নতুন মৌসুমে দলটিতেও আসছে ব্যাপক পরিবর্তন।

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী লিওনেল মেসি যেমন নেই, তেমনি নতুন মৌসুমে পিএসজির ডাগআউটে দেখা যাবে না কোচ ক্রিস্তোফার গালতিয়েরকেও। নতুন কোচ হিসেবে স্প্যানিশ লুইস এনরিকের হাতে দায়িত্ব দিয়েছে পিএসজি কর্তৃপক্ষ।

পিএসজির দায়িত্ব নিয়েই নতুন এই কোচ ও ক্লাবের ক্রীড়া পরিচালক লুইস কাম্পোস ৫ ফুটবলারকে সাফ জানিয়ে দিয়েছেন, পিএসজিতে তাদের আর প্রয়োজন নেই। এমনকি নতুন ক্লাবও খুঁজতে বলা হয় তাদের। সেই পাঁচ ফুটবলার হলেন- নেইমার জুনিয়র, মার্কো ভেরাত্তি, হুগো একিতেকে, রেনাতো সানচেস ও হুয়ান বের্নাত।

এদিকে আসন্ন মৌসুম শেষে ফ্রি এজেন্ট হিসেবে পিএসজি ছাড়তে চান কিলিয়ান এমবাপেও। তবে বর্তমান সময়ের অন্যতম সেরা এই তারকার সাথে নতুন করে চুক্তি নবায়ন করতে চায় প্যারিসের ক্লাবটি।

কিন্তু ক্লাবের সাথে চুক্তি বাড়াতে চান না এমবাপে। আগামী মৌসুমে ফ্রি এজেণ্ট হয়ে রিয়াল মাদ্রিদে যেতে চান তিনি। তাই এমবাপেকেও এই মৌসুমেই বিদায় করে দিতে চায় পিএসজি কর্তৃপক্ষ।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here