৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষার তারিখ জানাল পিএসসি

0
167

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল গতকাল রোববার প্রকাশ করা হয়েছে। উত্তীর্ণ প্রার্থীদের এখন অপেক্ষা মৌখিক পরীক্ষার। এই মৌখিক পরীক্ষা আগামী সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে শুরু হবে। সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

পিএসসি সূত্র জানিয়েছে, ১ সেপ্টেম্বর মৌখিক পরীক্ষা শুরু হতো। কিন্তু ১ ও ২ সেপ্টেম্বর সাপ্তাহিক ছুটি হওয়ায় ৩ সেপ্টেম্বর রোববার মৌখিক পরীক্ষা শুরু হতে পারে। মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি শিগগিরই দৈনিক পত্রিকা, পিএসসির ওয়েবসাইট ও কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

গতকাল ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৮৪১ জন।

গত বছরের জুলাইয়ে লিখিত পরীক্ষার কার্যক্রম শুরু করে পিএসসি। ২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত হয়। গত বছরের ২০ জানুয়ারি ৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ১৫ হাজার ২২৯ প্রার্থী।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here