বাস চলাচলের সকল প্রতিবন্ধকতা নিরসন করুন!

0
495

গত ২৮ জুন,২০২২ ইং মঙ্গলবার নোয়াখালী আঞ্চলিক পরিবহন কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এবং সুবর্ণচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও নোয়াখালী জেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম, নোয়াখালী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামিলীগ সভাপতি এবং পৌর আওয়ামীলীগ সভাপতি, হাতিয়া ও সুবর্ণচরের জনদুর্ভোগ লাঘবার্থে সোনাপুর-আটকপালিয়া-চেয়ারম্যানঘাট রুটে বিআরটিসির যাত্রীবাহী দ্বিতল বাস সার্ভিস উদ্বোধন করেন।

উদ্বোধন এর একদিন পরই সড়ক সন্ত্রাসী ও চাঁদাবাজ গ্রুপের কারনে বন্ধ হয়ে গেল বিআরটিসি বাসগুলো।

সুবর্ণচর ও হাতিয়ার নিরিহ জনগণ জানতে চায়।

(১) মাননীয় জেলা প্রশাসক জেলার আঞ্চলিক পরিবহন কমিটির সভাপতি হিসেবে ও দায়িত্ব পালন করছেন। এ অঞ্চলের জনদুর্ভোগ লাঘব ও আইনী জটিলতা নিরসন বা না বুঝে কি এ রুটে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বাসগুলো চলাচলের অনুমতি দিয়েছেন?

রাষ্ট্রীয় ২৪তম পদমর্যাদায় অধিষ্ঠিত জেলার সর্বোচ্চ প্রশাসনিক দায়িত্বে নিয়োজিত মাননীয় জেলা প্রশাসক কি এমন অনৈতিক কাজ করেছেন যে,, একদিন পরই উনার উদ্বোধন করা বিআরটিসি বাস বন্ধ করে দিতে হবে? গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একজন উচ্চ পদস্থ সম্মানিত ব্যক্তিকে অসম্মান করার ক্ষমতা এ সড়ক সন্ত্রাসীরা কোথায় পেল?

(২) নোয়াখালী জেলা আওয়ামীলীগ সভাপতি ও রাষ্ট্রীয় ২৫তম পদমর্যাদায় অধিষ্ঠিত সুবর্ণচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও রাষ্ট্রীয় ২৫তম পদ মর্যাদায় অধিষ্ঠিত সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন করেন। বাংলাদেশ আওয়ামীলীগ কর্তৃক বর্তমানে দেশ পরিচালিত হচ্ছে। বাংলাদেশ আওয়ামীলীগ এর জেলার সর্বোচ্চ পদবীধারী কর্তৃক উদ্বোধিত গাড়ীগুলো বন্ধ করা মানে বর্তমান সরকার তথা ক্ষমতাসীন আওয়ামিলীগকে ও বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে এ সড়ক সন্ত্রাসীরা। সদর উপজেলা আওয়ামিলীগ ও পৌর আওয়ামীলীগ সভাপতিকে ও অসম্মান করা হয়েছে বলে অনেকে মনে করে।

(৩) বাংলাদেশ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এর অধীনে বিআরটিসি। আর এ মন্ত্রনালয়ের দায়িত্বে রয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও নোয়াখালীর কৃতি সন্তান জনাব ওবায়দুল কাদের এমপি। বিআরটিসি বাস বন্ধ করে কি আমাদের গর্ব দেশের ৫ম পদমর্যাদায় অধিষ্ঠিত জনাব ওবায়দুল কাদের এমপিকে অসম্মান করা হয়নি?

(৪) জনগণের বৈধ করের টাকায় নির্মিত সোনাপুর-চরজব্বার (স্টিমারঘাট) সড়কটিকে কোন পরিবহন মালিক বা শ্রমিক সংগঠনের কাছে দীর্ঘমেয়াদী ইজারা দেয়া হয়েছে কি না? আন্তজেলা ও বিআরটিসি বাস বন্ধে এসব সংগঠনের সন্ত্রাসীরা তান্ডব চালাতে কেন এত বেপরোয়া, এর শক্তি কোথা থেকে পায়?

(৫) সোনাপুর-চরজব্বার সড়কটিতে চলমান সকল বাস মিনিবাসগুলোর ফিটনেস, চালক হেলপারের ড্রাইভিং লাইসেন্স, ইন্সুইরেন্সসহ সকল কাগজপত্র হালনাগাদ বা আপডেট আছে কি না? এদের বিরুদ্ধে সড়ক পরিবহন আইন-২০১৮ মোতাবেক আইনানুগ ব্যবস্থা নিতে অনীহা কেন প্রশাসনের?

(৬) এ সড়কে অনুমোদিত বাস মিনিবাসগুলো সোনাপুর-চরবাটা না সোনাপুর-চেয়ারম্যানঘাট রুটের,, আরটিসির কাছে জানতে জানতে চাই।

(৭) নোয়াখালীর সোনাপুর নামক স্থানে পরিবহন সেক্টরের অবৈধ চাঁদাবাজি নির্মুলে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর পদক্ষেপ নিতে এত অনীহা কেন?

নোয়াখালী চরাঞ্চল তথা সুবর্ণচরের অসহায় নিরিহ জনগণ নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য নির্বাচনে অনুঘটক মানে ক্যাটালিষ্ট হিসেবে ভুমিকা রাখে। অতএব বাংলাদেশ আওয়ামীলীগ, নোয়াখালী জেলা প্রশাসন ও আঙ্গো কাদের ভাইয়ের সম্মান ও মর্যাদা রক্ষার্থে অনতিবিলম্বে এ সড়কে অবাধে আন্তজেলা ও বিআরটিসি বাস চলাচলের সকল প্রতিবন্ধকতা নিরসন করুন।

লেখক: মোহাম্মদ সহিদ উল্লাহ (বাচ্চু), চরজুবিলী, সুবর্ণচর, নোয়াখালী।

Facebook Comments Box
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here